"Feelings Of ♥ love" ('ভালোবাসার অনুভূতি')

বিয়ের পর নেতিবাচক ভাবনা,,,,
—জাহিদ আরেফিন রাস্তায় চলতে কত সুন্দরী মেয়ে পাশ কাটিয়ে যায়,অনেকে এদেরকে দেখে আপসোচ করে বলে,,বিয়ের আগে এরা ছিল কোথায়?
তার মানে তাদের ভাষায় বিয়ের আগে সুন্দরী মেয়ে হিসাবে মেলে না,মেলে যা,তা বিয়ের পর।তাই এক শ্রেনীর মানুষ বিয়ের পর মাথা খোটে,কপালকে দোষে,মানে ঘরের বউ তাদের দৃষ্টিতে সুন্দরী নয়।
কিছু কারন,,,,,
১. লেসুলেসু মনোভাব।লেসুলেসু মনোভাব মানে,যত মেয়ে চোখে পড়ে,তাই অন্তরে ধরে,চোঁখের পাতায় ভাসে।এই স্বভাবের মানুষগুলো কোনদিন কাউকে পরিপূর্ণভাবে,অন্তরে ঠাই দিতে পারেনা।সুন্দরী মেয়ে দেখলেই,তার প্রেমে পড়েতে চাই,এভাবে কল্পনায় শুধূ প্রেমে জগাতে থাকে,,বাস্তবতায় কেউ থাকে না।এই শ্রেনীর মানুষ বিয়ের পরও সুন্দরী মেয়ে দেখলে,কল্পনায় তার প্রেমে পড়ে।
২.মনের আসল চাহিদা সম্পর্কে পরিপূর্ণ না জানতে পারা।অনেকে নিজেকে যেমন চিনে না,তেমনি মনের আসল পছন্দটা যাচায় করতে ব্যর্থ হয়।এ শ্রেনীর মানুষেরা একের পর এক মেয়ে দেখতে থাকে,সঠিক পছন্দে আসতে পারে না,এজন্য দেখতে দেখতে রাগে একটাকে ঘরে আনে,পরে আপসোচ করে।
আসনে,নানাবিধ মনো চাহিদা এর জন্য দায়ী।কারন,আমাদের মন বাসনা যেন বহুরুপী,একটাতে সুখ পাইনা,ঘরে বাহিরে সব খানে সুখ চাই।এটা হীন মনোবাসনার প্রতিফল।।